1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লিভভের সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে রুশ বিমান হামলা

  • আপডেট টাইম : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ১৬৭ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : পশ্চিম ইউক্রেইনের লিভভ অঞ্চলে অবস্থিত আন্তর্জাতিক শান্তিরক্ষী ও নিরাপত্তা কেন্দ্রে রাশিয়া বিমান হামলা চালিয়েছে ও ৮টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে জানিয়েছেন সামরিক কর্মকর্তারা।

আজ রবিবার স্থানীয় সময় সকালে এ হামলা হয় বলে জানান তারা।

বিবিসি জানিয়েছে, ইউক্রেনের এই সামরিক প্রশিক্ষণ কেন্দ্রটি লিভভ শহরের ৩০ কিলোমিটার উত্তর-পশ্চিমের জেলা ইয়াভোরিভে অবস্থিত।

সামাজিক যোগাযোগমাধ্যমে আসা ছবিতে রুশ হামলার পর ওই এলাকার আকাশে ব্যাপক ধোঁয়াও দেখা গেছে।

লিভভের মেয়রও সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে রুশ ক্ষেপণাস্ত্র হামলার বিষয়টি নিশ্চিত করেছেন বলে টুইটারে এক সাংবাদিক জানিয়েছেন।

কর্মকর্তারা বলার আগে রবিবার ওই অঞ্চলের বাসিন্দারাও বিস্ফোরণের বিকট শব্দ শোনার কথা জানিয়েছিল।

পশ্চিম ইউরোপের গুরুত্বপূর্ণ শহর লিভভেই এখন পশ্চিমা কূটনীতিক ও গণমাধ্যমকর্মীরা অবস্থান করছেন; ইউক্রেইন থেকে অন্যত্র পালাতে চাওয়া অসংখ্য মানুষও সেখানে আটকা পড়ে আছে।

পোল্যান্ড সীমান্ত থেকে মাত্র ৮০ কিলোমিটার দূরের লিভভের পাশাপাশি রবিবার স্থানীয় সময় সকালে পশ্চিমের আরেক শহর ইভানো-ফ্রাঙ্কিভস্কেও বিস্ফোরণের শব্দ শোনার কথা জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ইউক্রেনের বিভিন্ন গণমাধ্যমও একই ধরনের খবর দিয়েছে।

পশ্চিমের এই শহরগুলো ছাড়াও রবিবার সকালে ইউক্রেনের বিভিন্ন অংশেই বিমান হামলার সতর্কতামূলক সাইরেন শোনা গেছে।

ফেব্রুয়ারির শেষ সপ্তাহে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেইনে ‘সর্বাত্মক হামলা’ শুরুর ঘোষণা দেওয়ার পর রুশ বাহিনী শুরুর দিকে উত্তর, পূর্ব ও দক্ষিণের বিভিন্ন শহরের দিকে মনোযোগী ছিল; কিন্তু গত কয়েকদিনে তাদের পশ্চিমের বিভিন্ন শহরেও হামলা চালাতে দেখা যাচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..